Breaking News

কুমিল্লা-মানিকগঞ্জে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ভিপি নুরের

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় শুক্রবার জুমার নামাজের পর ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্র, যুব ও প্রবাসী অধিকার পরিষদের সমন্বয়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

এক বিবৃতিতে তিনি বলেছেন, অধিকার পরিষদের নেতাকর্মীরা করোনা মহামারী নিয়ে জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচি চালাচ্ছিলেন। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা হামলা করে মাস্ক, লিফলেট, ব্যানার ও ফেস্টুন কেড়ে নিয়ে পুড়িয়ে ফেলে। একইসাথে হামলাকারীরা অধিকার পরিষদের নেতাকর্মীদের মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে নেয় বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

ভিপি নুর বলেন, এই হামলায় ছাত্র ও যুব অধিকার পরিষদের বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়, একই দিন বিকেলে বান্দরবান জেলা ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীদের শুভেচ্ছা বিনিময় প্রোগ্রামেও ছাত্রলীগ ও পুলিশ প্রতিবন্ধকতা সৃষ্টি ও হুমকি প্রদান করেছে।

এর আগে ১৮ আগস্ট মোদিবিরোধী আন্দোলনে গ্রেফতারকৃত হয়ে কারাবন্দী ছাত্রনেতা আব্দুর রউফের মুক্তির পর তাকে বাসায় পৌঁছে দিয়ে ফেরার পথেও মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার সমেতপুর-বৈন্যাঘাট এলাকায় ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা করে ১৫ জনকে আহত ও দু’টি গাড়ি ভাঙচুর করেছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

ভিপি নুর বলেন, এছাড়াও দেশের বিভিন্ন স্থানে ছাত্র ও যুব অধিকার পরিষদের বিভিন্ন গণতান্ত্রিক কর্মসূচিতে ছাত্রলীগ, যুবলীগের অব্যাহত হামলা, হুমকি ও প্রশাসনিক হয়রানি করা হয়েছে ও হচ্ছে। এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসাথে তিনি বলেন, সরকারি দলের লোকজদের মাধ্যমে শুধু ভিন্নমত ও বিরোধী নেতা-কর্মীরাই হয়রানি, হুমকি ও আক্রমণের শিকার হচ্ছেন তা নয়, আক্রান্ত হচ্ছে সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও। যা অত্যন্ত আশঙ্কাজনক।

দেশের রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল রাখতে ও রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধে ছাত্রলীগ, যুবলীগের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে সংগঠন দু’টির কেন্দ্রীয় নেতা ও আইনশৃঙ্খলাবাহিনীর প্রতিও আহ্বান জানান তিনি।

একইসাথে সারাদেশে সভা-সমাবেশ, মিছিল-মিটিংয়ের মতো জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিতে সরকার ও আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি আহ্বান জানান বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক ভিপি নুরুল হক নুর।

About admin

Check Also

একমাত্র ছেলে আব্রামের ধর্ম নিয়ে যা বললেন অপু বিশ্বাস

অপু বিশ্বাস শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়। শাকিবের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *