Breaking News

চাচাকে মাথায় করে দেড় কি.মি. হেঁটে হাসপাতালে নিলেন ভাতিজা

শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ চাচা আব্দুল জলিল (৭৫)। বুধবার (০৪ আগস্ট) সকালে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে তার।

গ্রামের বেহাল রাস্তায় যানবাহন না পেয়ে চাচাকে টুকরিতে বসিয়ে মাথায় করে প্রায় দেড় কিলোমিটার হেঁটে হাসপাতালে নিয়ে গেছেন ভাতিজা জয়নাল আবেদিন।

কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের পরমতলা গ্রামে এ ঘটনা ঘটেছে।

ভাতিজা জয়নাল আবেদীন বলেন, পরমতলা পশ্চিমপাড়া হাজি বাড়ি থেকে লক্ষ্মীপুর চরখখোলা হয়ে দারোরা বাজার পর্যন্ত আগে তিন চাকার যানবাহন চলতো।

রাস্তায় বড় বড় গর্ত হওয়ায় তাও বন্ধ হয়ে গেছে। আমার চাচা কয়েকদিন ধরে অসুস্থ। আজ হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কোনো উপায় না পেয়ে তাকে মাথায় করে নিয়ে পরমতলা পশ্চিমপাড়া পর্যন্ত নিয়ে যাই।

পরে সেখান থেকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিই। গ্রামের রাস্তাটি চলাচলের উপযোগী করার দাবি জানান তিনি।

স্থানীয় বাসিন্দা আব্দুস ছালাম মাস্টার বলেন, গর্ভবতী মা এবং বয়স্ক কেউ অসুস্থ হয়ে পড়লে স্বজনদের ঘুম হারাম হয়ে যায়।

মসজিদের খাটিয়ায় করে এই দুর্ভোগের রাস্তা পাড়ি দিতে হয়। যাদের পরিবারে সদস্য সংখ্যা কম তাদের আরও বেশি ভোগান্তিতে পড়তে হয়। কারণ লোক ভাড়া করে চিকিৎসার জন্য স্বজনদের হাসপাতালে নিতে হয়।

ধামঘর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম বলেন, স্বর্ণকারবাজার থেকে দারোরা বাজার পর্যন্ত রাস্তাটির বেহাল দশা। বৃষ্টি হলে এই সড়কে কোনো যানবাহন চলাচল করতে পারে না।

সকলের সহযোগিতায় ইট-সুরকি ফেলে মেরামতের চেষ্টা করলেও কোনো লাভ হচ্ছে না। ইঞ্জিনিয়ার সাহেব রাস্তাটি পরিদর্শন করে গেছেন। বার বার আশ্বাস দিলেও এই রাস্তাটি সংস্কারে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না।

মুরাদনগর এলজিইডির উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাহাঙ্গীর কবির বলেন, এই রাস্তাটি বৃহত্তর কুমিল্লা উন্নয়ন প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। রাস্তাটি দ্রুত সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

একমাত্র ছেলে আব্রামের ধর্ম নিয়ে যা বললেন অপু বিশ্বাস

অপু বিশ্বাস শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়। শাকিবের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *