Breaking News

ইসলামই নারীদের সমতার কথা বলেছে: তমাল ভট্টাচার্য্য

আফগানিস্তানের কাবুল ফেরত ভারতীয় শিক্ষক তমাল ভট্টাচার্য্য বলেছেন, ‘ইসলাম কখনো নারী বিরোধী নয়। ইসলামই প্রথম আধুনিক ধর্ম যা নারীদের সমতার কথা বলেছে এবং এটাই সত্য। নারীদের উদ্দেশ্যে তালেবান বলেছে, আপনারা পড়াশুনা চাকরি সবই করতে পারবেন তবে নারী পুরুষ একসাথে ক্লাস করতে পারবে না।’

সোমবার ভারতের বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন কাবুলে অবস্থিত কার্দান ইন্টারন্যাশনাল স্কুলের পদার্থ ও রসায়নের সিনিয়র শিক্ষক তমাল ভট্টাচার্য্য।

এ দিকে বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারের একটি অংশ তাদের ফেসবুক পেজে শেয়ার করা হলে ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়।

এ সময় সাক্ষাৎকার নেয়া ওই সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ভারতীয় এই শিক্ষক বলেন, কাবুল বিমানবন্দরে তালেবান নয় বরং আমেরিকান সৈন্যরাই গুলিয়েছে। এর কারণ হিসেবে তিনি বলেন, কাবুল বিমানবন্দরে এখনো প্রায় ৬ হাজার আমেরিকান সৈন্য আছে। সেখানকার সাধারণ মানুষ আমেরিকা যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে জমায়েত করায় আমেরিকান বাহিনী ফাঁকা গুলি চালিয়েছে, যেন মানুষ সেখান থেকে সরে যায়।

তমাল ভট্টাচার্য্য বলেন, আমরা বাসা থেকে বের হলেও তালেবান আমাদের সাথে যোদ্ধা পাঠাতো। শিক্ষকদের ব্যাপারে তালেবান অত্যন্ত শ্রদ্ধাশীল। কারণ তারা বলে, কোরআনে শিক্ষকদের সম্মানের ব্যাপারে বলা হয়েছে। তাই তারা আমাদের বলতো ওস্তাদ আপনারা বাইরে গেলে যোদ্ধাদের নিয়ে যাবেন। তবে বেশি দূরে কোথাও যাবেন না।

About admin

Check Also

একমাত্র ছেলে আব্রামের ধর্ম নিয়ে যা বললেন অপু বিশ্বাস

অপু বিশ্বাস শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়। শাকিবের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *