Breaking News

তালেবানরা সম্পূর্ণ নতুন দেশ করতে চাইছে : তমাল ভট্টাচার্য

কয়েকদিন আতঙ্কের মধ্যে আফগানিস্তান থাকার পর অবশেষে ভারত ফিরলেন তমাল ভট্টাচার্য। সকালে বিমান বাহিনীর বিশেষ বিমানে দিল্লি। রাতে কলকাতায় পৌঁছলেন নিমতার তমাল ভট্টাচার্য। জানালেন, ‘তালেবানরা সম্পূর্ণ নতুন একটা দেশ তৈরি করতে চাইছে। কতটা সত্যি জানি না। সময়ই সেটা প্রমাণ করবে’।

নিমতার ওলাইচণ্ডীতলার বাসিন্দা তমাল ভট্টাচার্য। পেশায় তিনি শিক্ষক। পেশাগত কারণে কাবুলে গিয়েছিলেন মার্চ মাসে। গত কয়েক সপ্তাহ ধরে যখন আফগানিস্তানে একে পর এক প্রদেশের দখল নিচ্ছিল তালিবান, তখন থেকে উৎকণ্ঠা বাড়ছিল পরিবারের লোকেদের। শেষপর্যন্ত রবিবার কাবুলেও ঢুকে পড়ে তারা। এবার কী হবে? সোমবার শেষবার ফোনে ছেলের সঙ্গে কথা হয় তমালের বাবা। তারপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন। দুঃশ্চিন্তায় খাওয়া-দাওয়া বন্ধ হয়ে গিয়েছিল ভট্টাচার্য পরিবারের সদস্যদের।

রোববার সকালেই বিমান বাহিনীর বিমানে কাবুল থেকে দিল্লিতে আসেন তমাল ভট্টাচার্য। রাতে ফিরলেন কলকাতায়, নিজের শহরে। আফগানিস্তান পরিস্থিতি ঠিক কেমন? তমাল ভট্টাচার্য জানালেন, ‘কাবুলে কোনও যুদ্ধ হয়নি। একটাও গুলি চলেনি। খুব শান্তিপূর্ণভাবেই ক্ষমতা হস্তান্তর হয়েছে। ১৫ অগাস্ট যখন স্কুল থেকে ফিরছি, তখন হঠাৎ দেখলাম রাস্তায় সবাই ছোটাছুটি করছে! কিছুক্ষণ পর কয়েকজন পুলিস অফিসার এসে বলে, তাড়াতাড়ি বাড়ি ফিরে যান। তালিবান আসছে। আধঘণ্টার মধ্যে বাড়িতে তল্লাশি শুরু করল’। এদিন কাবুল থেকে দেশে ফিরেছেন ১৬৮ জন।

About admin

Check Also

একমাত্র ছেলে আব্রামের ধর্ম নিয়ে যা বললেন অপু বিশ্বাস

অপু বিশ্বাস শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়। শাকিবের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *