Breaking News

শর্ত উপেক্ষা করেই চলছে গণপরিবহন

দীর্ঘদিন লকডাউন থাকার পর বিভিন্ন শর্ত সাপেক্ষে গত বৃহস্পতিবার থেকে শতভাগ গণপরিবহন সড়কে চলার অনুমতি দেওয়া হয়েছে। যে সকল শর্তে গণপরিবহন চলার কথা রয়েছে সে-সকল শর্ত উপেক্ষা করেই সড়কে চলছে গণপরিবহন। সোমবার (২৩ আগস্ট) রাজধানীর বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়।

মাস্ক পরিধান নিশ্চিত করার কথা থাকলেও গণপরিবহনের অনেক যাত্রীর মুখে মাস্ক দেখা যায়নি। এমন কি অনেক গাড়ির ড্রাইভার ও কন্ডাক্টরকেও মাস্ক পরতে দেখা যায়নি। হ্যান্ড স্যানিটাইজার ব্যবস্থা করতেও দেখা যায়নি কোন পরিবহনে।

শতভাগ গণপরিবহন চলার ক্ষেত্রে অন্যতম শর্ত হচ্ছে আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না এবং দাঁড়িয়ে কোনো যাত্রী বহন করা যাবে না। কোন পরিবহনই মানছেন না এই শর্ত। নেওয়া হচ্ছে অতিরিক্ত যাত্রী। দাঁড়িয়ে গাদাগাদি করে প্রতিটা পরিবহনেই নেওয়া হচ্ছে যাত্রী। বাস ড্রাইভার ও কন্ডাক্টর যাত্রীদের কথা কর্ণপাত না করায় কোন যাত্রীও এবিষয়ে কোন কথা বলতে চায় না। দু-একজন বললেও তা শুনেও না শোনার ভান করেন চালক কন্ডাকটর।

সাধারণ যাত্রীদের অভিযোগ সঠিক তদারকির অভাবেই গণপরিবহনে এই অবস্থা। কোন জবাবদিহিতা না থাকার কারনেই অতিরিক্ত যাত্রী নেওয়া হচ্ছে। তদারকি ছাড়া এই সমস্যা সমাধান হবে না বলেও মনে করেন সাধারণ যাত্রীরা।

স্যানিটাইজার আছে কিনা জানতে চাইলে নজরুল নামে এক কন্ডাক্টর বলেন, ছিলো, কিন্তু শেষ হয়ে গেছে। থাকলেও অনেকে ব্যবহার করতে চায় না।

অতিরিক্ত যাত্রী নেওয়ার বিষয়ে জানতে চাইলে বাস কন্ডাক্টর মো. সুজন বলেন, স্টেশনে তো যারা অপেক্ষা করে তাদের না নিলে তারা কি ভাবে যাবে। সারাদিন তো আর বেশি যাত্রী থাকে না। যখন থাকে তখনতো নিতেই হয়। অতিরিক্ত যাত্রী নিলেও এ বিষয়ে কোন পুলিশ চেকপোস্টেও কোন তদারকি করতে দেখা যায়নি।

About admin

Check Also

একমাত্র ছেলে আব্রামের ধর্ম নিয়ে যা বললেন অপু বিশ্বাস

অপু বিশ্বাস শাকিব খান-অপু বিশ্বাসের সন্তান আব্রাম খান জয়। শাকিবের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *