Breaking News

বাংলাদেশের একজন ক্রিকেটারের সাথে ভালো বন্ধুত্ব তার নাম জানালেন হাশিম আমলা

হাশিম আমলাকে বলা হয় দক্ষিণ আফ্রিকার ইতিহাসের সবচেয়ে ক্লাসিক, সবচেয়ে শান্ত ব্যটসম্যান। শ্বেতাঙ্গ আধিপত্যবাদী দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে একজন অশ্বেতাঙ্গ হয়ে জায়গা করে নিতে তাকে সংগ্রাম করতে হয়েছে ক্যারিয়ারের অনেকটা সময়।

তার ওপর মুসলিম হওয়ার কারণে ইসলামফোবিয়ার চাপ তো ছিলই। তবু তিনি সব কিছু মোকাবিলা করেছেন ব্যাট হাতে। কখনও মুখে টু শব্দটি করেননি। ব্যাটকে তলোয়ার বানিয়েই লড়াই করেছেন সব কিছুর বিরুদ্ধে।

২০০৪ সালে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। সংক্ষিপ্ত সংস্করণগুলোতে আগমন আরও অনেক পরে। ২০০৮ সালে প্রথম ওয়ানডে খেলা আমলার টি-টোয়েন্টি অভিষেক ২০০৯ সালে।

তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল বিশ্বকাপে শ্রীলঙ্কা ম্যাচটি। সে ম্যাচে ৮০ রানে অপরাজিত থাকলেও পুরো বিশ্বকাপে নিজের ছায়া হয়ে ছিলেন হাশিম আমলা। ৭ ম্যাচে ২০৯ রান করেছেন দলের অন্যতম ব্যাটিং ভরসা।

একসময় তিনি খেলে গেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও। বিশ্বের এসব টুর্নামেন্ট খেলতে গিয়ে অনেকের বন্ধু হয়েছেন হাশিম আমলা।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট দলের মিস্টার ডিপেন্ডেবলের প্রশংসা করেছেন আমলা। উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের সঙ্গে বেশ ভালো বন্ধুত্ব তাঁর।

দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার মুশফিকের সাথে নিজের দারুণ সম্পর্ক তুলে ধরে তাকে আখ্যা দিয়েছেন ক্রিকেটার হিসেবে, আমরা প্রায় ১০ বছর ধরে একজন আরেকজনের বিপক্ষে খেলেছি।’

মুশফিক বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান- আমলা নিজেও তা উপলব্ধি করেন। তিনি বলেন, ‘মুশফিক দুর্দান্ত একজন অধিনায়ক ও ক্রিকেটার। বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান সে।’

About admin

Check Also

অন্ধ চোখে রঙিন ক্রিকেটকে দেখেছেন যিনি

চারপাশের এই রঙিন পৃথিবীর সকল রঙ উপভোগ করা থেকে এক মুহূর্তেই আপনি চিরতরে বঞ্চিত হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *