Breaking News

পুরো নিউজিল্যান্ড দলের রান ও উইকেট সংখ্যা সাকিবের চেয়ে কম

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ক্রিকেট দল ৪-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এবার বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। তবে আসন্ন এই পাঁচ ম্যাচ সিরিজের জন্য ব্ল্যাকক্যাপরা যে দল ঘোষণা করেছে তা দেখে বিস্ময় জাগা স্বাভাবিক।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ও বাংলাদেশ সফরকে সামনে রেখে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড একবারে তিনটি দল ঘোষণা করেছে। যার মধ্যে বিশ্বকাপের জন্য দলে থাকা কেউই নেই বাংলাদেশ ও পাকিস্তান সফরে দলে।

আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। পরে ১ থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে খেলবে সিরিজের পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। মূলত টানা খেলা ও জৈব সুরক্ষা বলয়ের ধকলের কারণে নিজেদের দলকে দুই ভাগে ভাগ করে নিয়েছে নিউজিল্যান্ড।

কিউইরা এতোটাই নতুন দল পাঠিয়েছে যে পুরো নিউজিল্যান্ড স্কোয়াডের সব খেলোয়াড়দের সম্মিলিত রান-উইকেটের চেয়ে বেশি রান ও উইকেট রয়েছে বাংলাদেশ সাকিব আল হাসানের একারই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮৪টি ম্যাচ খেলা সাকিবের মোট উইকেট ১০২টি। আর ব্যাট হাতে করেছেন ১৭১৮ রান।

অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের সম্মিলিত ম্যাচ সংখ্যা ১১৩টি। যেখানে তাদের সংগ্রহ ১০৪০ রান এবং বল হাতে নিয়েছেন ৬৩টি উইকেট।

এই স্কোয়াডের তিন খেলোয়াড় কোল ম্যাককনকি, রচিন রবীন্দ্র ও বেন সিয়ার্সের এখনও অভিষেকই হয়নি। আর বাকি ১২ জন খেলোয়াড়ের মধ্যে সর্বোচ্চ ৩৬ ম্যাচ খেলেছেন কলিন ডি গ্র্যান্ডহোম। স্কোয়াডের খেলোয়াড়দের মধ্যে ব্যাটিংয়ে সর্বোচ্চ ৪৮৭ রান করেছেন তিনিই। পাশাপাশি ১১টি উইকেটও শিকার করেছেন ৩৬ বছর বয়সী এ পেস বোলিং অলরাউন্ডার।

দ্বিতীয় সর্বোচ্চ ১৮ ম্যাচ খেলেছেন ডানহাতি পেসার ডগ ব্রেসওয়েল। তার শিকার স্কোয়াডের সর্বোচ্চ ২০টি উইকেট। এছাড়া স্কোয়াডে দশের বেশি ম্যাচ খেলা ক্রিকেটার রয়েছেন আর মাত্র দুজন। তারা হলেন অধিনায়ক টম লাথাম (১৩ ম্যাচ ১৬৩ রান) ও পেসার স্কট কুগালাইন (১৬ ম্যাচ ১৩ উইকেট, ৩৫ রান)।

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল:-
টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগালাইন, কোল ম্যাককনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

About admin

Check Also

সাকিবের মোট সম্পদের পরিমাণ কত?

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের আজকের এই অবস্থানে উঠে আসার পিছনে যে কয়জন ক্রিকেটারের বিরাট অবদান ছিলো, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *