Breaking News

মেসির রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় তোরেস

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে দারুন জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। নিউক্যাসেল ইউনাইটেডকে তাদেরই ঘরের মাঠে ৩-৪ গোলের ব্যবধানে পরাজিত করেছে পেপ গার্দিওলার দল। এই জয়ে হ্যাট্রিক করে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ম্যান সিটির তরুণ তুর্কী ফেরান তোরেস।

নিউক্যাসেলের বিপক্ষে করা এই হ্যাটট্রিকের মাধ্যমে লিওনেল মেসির গড়া প্রায় ১১ বছর আগের রেকর্ড নিজের করে নিয়েছেন ফেরান তোরেস। পেপ গার্দিওলার অধীনে ঘরোয়া লিগে হ্যাটট্রিক করা সর্বকণিষ্ঠ ফুটবলার এখন স্পেনের এই তরুণ ফরোয়ার্ড।

প্রায় এক যুগ আগে ২০১০ সালের জানুয়ারিতে টেনেরিফের বিপক্ষে ২২ বছর ২০০ দিন বয়সে হ্যাটট্রিক করেছিলেন মেসি। তার এই রেকর্ড ভেঙে মাত্র ২১ বছর ৭৫ দিন বয়সেই এক ম্যাচে তিন গোল করে ফেললেন ফেরান তোরেস। গার্দিওলার অধীনে এর চেয়ে কম বয়সে হ্যাটট্রিক নেই আর কোনো ফুটবলারের।

এই হ্যাট্রিকে ম্যানচেস্টার সিটির ইতিহাসেরও অংশ হয়ে গেছেন তোরেস। ক্লাবটির ইতিহাসের তৃতীয় সর্বকনিষ্ঠ হ্যাট্রিককারী ফুটবলারে পরিনত হয়েছেন এই তরুণ। ২০ বছর ৭৫ দিন বয়সে হ্যাট্রিক করে সবার উপরে আছেন মারিও বালোতেল্লি। দ্বিতীয়স্থানে থাকা রাহিম স্টার্লিং হ্যাট্রিকের দেখা পেয়েছিলেন ২০ বছর ৩১৩ দিন বয়সে।

রেকর্ডগড়া হ্যাটট্রিকের পর তোরেস বলেছেন, “দুর্দান্ত একটা সপ্তাহ পার করলাম আমরা। প্রথমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পৌঁছালাম, পরে প্রিমিয়ার লিগের শিরোপাও নিশ্চিত হয়ে গেলো এবং আমিও হ্যাটট্রিক করলাম। আমি অনেক খুশি।”

তিনি আরও যোগ করেন, “আমি প্রতিনিয়তই নিজের উন্নতির চেষ্টা করে চলেছি। সতীর্থ খেলোয়াড় ও কোচের কাছ থেকে নিয়মিতই শিখছি। নিজের উন্নতির মাধ্যমে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের জন্য প্রস্তুত হচ্ছি।”

About admin

Check Also

সাকিবের মোট সম্পদের পরিমাণ কত?

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের আজকের এই অবস্থানে উঠে আসার পিছনে যে কয়জন ক্রিকেটারের বিরাট অবদান ছিলো, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *