Breaking News

সেল্টার কাছে হেরে শিরোপাস্বপ্ন শেষ বার্সার

মৌসুমের শেষ দিকে এসে খেই হারিয়ে ফেললো বার্সেলোনা। সর্বশেষ পাঁচ ম্যাচে মাত্র একটি জয় তুলে নিতে সম্মত হয়েছে কাতালানরা। দুই ড্রয়ের সাথে হেরেছে আরও দুই ম্যাচে। হতাশাজনক এমন পারফরম্যান্সে আশা থাকলেও আর হলো না বার্সেলোনার লিগ শিরোপা পুনরুদ্ধার করা।

গতরাতে নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে সেল্টা ভিগোর কাছে ১-২ গোলে হেরে গেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। অধিনায়ক লিওনেল মেসির গোলে প্রথমে লিড নিয়েছিল স্বাগতিকরাই। কিন্তু শেষ মুহূর্তে গোল হজম করে পরাজিত হয়েই মাঠ ছেড়েছে কাতালানরা।

শিরোপার লড়াই থেকে আগেই ছিটকে গেছিল বার্সেলোনা। রোববার রাতের পরাজয়টি শুধু নিশ্চিত করেছে বিষয়টি। সেল্টার কাছে হেরে যাওয়া ম্যাচটিতে আবারও ফুটে উঠেছে বার্সেলোনার রক্ষণভাগের দৈন্যদশা। পুরো ম্যাচে মাত্র চারবার শট করেই দুই গোল পেয়ে গেছে সেল্টা।

অথচ ম্যাচের ২৮তম মিনিটে সার্জিও বুসকেটসের দুর্দান্ত এক ক্রসে হেড করে দলকে এগিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। চলতি লিগে এটি তার ৩০তম গোল। এ নিয়ে নবমবারের মতো লা লিগার এক আসরে ৩০ গোলের রেকর্ড গড়লেন বার্সা অধিনায়ক।

কিন্তু এর সুখস্মৃতি বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট দশেক পর সান্তি মিনার গোলে সমতা ফেরায় সেল্টা। ডি-বক্সের মুখে এমনভাবে দাঁড়িয়ে ছিলেন জেরার্ড পিকে, বলই দেখতে পাননি বার্সা গোলরক্ষক টের স্টেগান। ফলে পুরো প্রথমার্ধে মাত্র একটি শট করে সেটিতেই গোল পেয়ে যায় সেল্টা।

পরে দ্বিতীয়ার্ধে গোল মিসের মহড়ায় নামে বার্সেলোনা। রোনাল্ড আরাউহো, মার্টিন ব্রাথওয়েটদের সামনে এসেছিল গোলের সুবর্ণ সুযোগ। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেননি। উল্টো ম্যাচের ৮৯ মিনিটে দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন সেল্টার ফরোয়ার্ড সান্তি মিনা।

পরাজয়ের ফলে কাগজে-কলমের হিসেবেও স্প্যানিশ লা লিগার শিরোপা জেতার সম্ভাবনা শেষ হয়ে গেলো বার্সেলোনার। সেল্টার বিপক্ষে ম্যাচের আগে অন্তত নানান সমীকরণের মারপ্যাঁচে টিকে ছিল তাদের আশা। কিন্তু হতাশার পরাজয়ের তাও আর বাকি রইল না।

লা লিগার শিরোপার দৌড় এখন সীমাবদ্ধ হয়ে গেছে মাদ্রিদের দুই ক্লাবের মধ্যে। লিগের ৩৭ রাউন্ড শেষে ৭৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৮৩ পয়েন্ট এবং রিয়াল মাদ্রিদের ঝুলিতে রয়েছে ৮১ পয়েন্ট।

About admin

Check Also

সাকিবের মোট সম্পদের পরিমাণ কত?

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের আজকের এই অবস্থানে উঠে আসার পিছনে যে কয়জন ক্রিকেটারের বিরাট অবদান ছিলো, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *